০৮ মে ২০২৪, বুধবার, ০১:৪১:৩১ অপরাহ্ন


টেকনাফের পাহাড়ে ফের অপহরণ
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৯-১০-২০২৩
টেকনাফের পাহাড়ে ফের অপহরণ টেকনাফের পাহাড়ে ফের অপহরণের ঘটনা ঘটেছে। ছবি: সময় সংবাদ


কক্সবাজারের টেকনাফে ফের অপহরণের ঘটনা ঘটেছে। এবার বাহারছড়া পাহাড়ের পাদদেশে পানবরজ থেকে সোনা আলী (৪৭) নামের এক ব্যক্তিকে অপহরণ করে নিয়ে গেছে সংঘবদ্ধ সন্ত্রাসীরা। তবে এখন পর্যন্ত সন্ত্রাসীদের পক্ষ থেকে কোনো ধরনের মুক্তিপণ দাবি করা হয়নি।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা ১১টার দিকে বাহারছড়া ইউনিয়নের মাথাভাঙ্গা পাহাড়ের পাদদেশে পান বরজ থেকে ওই ব্যক্তিকে অপহরণ করা হয়।

সোনা আলী টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামের নাজির হোসোইনের ছেলে।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ফরিদ উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি বলেন, বৃহস্পতিবার সকালে সোনা আলী পাহাড়ের পাদদেশে পান বরজে কাজ করতে যান। হঠাৎ করে মুখোশধারী কিছু লোকজন অস্ত্রের মুখে জিম্মি করলে তিনি চিৎকার করেন। এসময়  আশেপাশের লোকজন জড়ো হওয়ার চেষ্টা করলে রোহিঙ্গা সন্ত্রাসীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে সোনা আলীকে নিয়ে গহীন পাহাড়ের দিকে চলে যায়।

তিনি জানান, দীর্ঘদিন ধরে পাহাড়ে থাকা রোহিঙ্গা সন্ত্রাসীরা টাকার জন্য স্থানীয় লোকজনকে অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিলেন। প্রতিনিয়ত এ ধরনের ঘটনায় এলাকার লোকজন আতঙ্কিত। সোনা আলীকেও মুক্তিপণের জন্য অপহরণ করা হয়েছে।

বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো. মশিউর রহমান বলেন, আবারও এক ব্যক্তিকে অপহরণ করা হয়েছে বলে তিনি  স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে শুনেছেন। তবে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। এরপরও বিষয়টি মাথায় রেখে পুলিশ কাজ করছে বলে তিনি জানান।

২০২২ সালের অক্টোবর থেকে ২০২৩ এর ৯ অক্টোবর পর্যন্ত শুধুমাত্র টেকনাফের পাহাড় কেন্দ্রিক অপহরণের ঘটনা ঘটেছে ১২৯ টি। যার মধ্যে ৬৮ জন স্থানীয় এবং ৬১ জন রোহিঙ্গা। যেখানে ২৯ জন মুক্তিপণের টাকা পরিশোধের কোন তথ্য পাওয়া না গেলে অপর ১০০ জনের সকলেই মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার দাবি করে আসছে।