০১ মে ২০২৪, বুধবার, ০৪:০২:৩৮ পূর্বাহ্ন


বিশ্বের সবচেয়ে সুন্দর শিশু...!
তুরজিন তানজিম :
  • আপডেট করা হয়েছে : ০৮-১২-২০২৩
বিশ্বের সবচেয়ে সুন্দর শিশু...! বিশ্বের সবচেয়ে সুন্দর শিশু...!


শিশু মাত্রেই সুন্দর। অনেক সময় রাস্তাঘাটে, ট্রেনে বাসে আমাদের চোখে পড়ে যায় এমন শিশু যাঁদের দিক থেকে চোখ ফেরানোই মুশকিল হয়ে যায়। প্রাণবন্ত, ঝলমলে, নির্মল এমনই হয় শিশুরা। কিন্তু তার মধ্যেও একেকটা বাচ্চা এমন থাকে যাদের দেখলে আজীবন মনে থেকে যায় সেই হাসি। আমরা মনে মনে বলে উঠি, "আহা কী কিউট!"

তেমনই একটি বাচ্চা বিশ্বের সেরা সুন্দর শিশুর তকমা পেয়েছে। 'ওয়ার্ল্ডস কিউটেস্ট কিড' শিরোপা পাওয়া এই কন্যার নাম, অনাহিতা হাশেমজাহে। দুই টোলপড়া গালে গোলাপী আভা, নীল চোখ, কোকড়ানো চুল আর গায়ের রং রোদ্দুরের মতো উজ্জ্বল। ভগবান যেন পরম যত্নে গড়েছেন এই ছোট্ট মেয়েটিকে।

জানা যায়, দেবশিশুর মতো এই মেয়ে অনাহিতার জন্ম ২০১৬ সালে ইরানের ইস্পাহানে। একবার অনাহিতার মা তার ছবি নেট মাধ্যমে শেয়ার করে। তারপরই সমাজমাধ্যমে সবার নজর কেড়েছে এই মেয়ে।

মেয়েটির মিষ্টি হাসি, স্বপ্নিল চোখ আর বাদামী চুল দেখে সবাই মুগ্ধ। এমন স্বর্গীয় সৌন্দর্য দেখে চোখ সরাতে পারেন না নেটিজেনরা। ঝড়ের গতিতে বেড়েছে জনপ্রিয়তা।

শিশুরা সবসময়ই মন ভাল করে দেয় তাদের আধো কথা আর নরম কোমল স্পর্শে। তাই বাচ্চাদের ছবি বা ভিডিও দেখলে মন ভাল হয়ে যায় দিনের শেষে। অনাহিতার তেমনই এক শিশু। তাই অচিরেই তাঁকে মডেল হিসেবেও দেখা যায়।

খিলখিল হাসিতেই যেন নেটিজেনদের হৃদয় চুরি করেছে এই মেয়ে। অনাহিতার টোল পড়া হাসি দেখে নেটিজেনদের অনেকেরই অভিনেত্রী প্রীতি জিন্টার কথা মনে পড়ে। কেউ কেউ অনাহিতাকে বাচ্চা প্রীতি জিন্টা বলেও ডাকেন।

সম্প্রতি তার করোনা আক্রান্ত হওয়ার খবর ছড়াতেই উদ্বিগ্ন হয়ে পড়েন অনুগামীরা। পরে মেয়েটির মা ইনস্টাগ্রাম হ্যাক হওয়ার কথা জানিয়ে ভুয়ো খবর উড়িয়ে দেন। তার মেয়েকে ভালোবাসার জন্য সকলকে ধন্যবাদ জানান তিনি।

ছোট হলে কী হবে, ইতিমধ্যেই এই ছোট্ট পরীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হয়ে গিয়েছে। অ্যাকাউন্টটি তার মা দেখাশোনা করেন। প্রায় রোজই সেখানে মেয়ের ছবি বা ভিডিও আপলোড করেন তিনি। সেখানে তার ফ্যান ফলোয়ার্স সংখ্যা হু হু করে বাড়ছে।

সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলা মেয়েটির ভিডিও ২০১৯ সালে শেয়ার করেছিলেন লাদাখের সাংসদ জামিয়াং সেরিং। টিউটারে অনাহিতা হাশেমজাদেহর একটি ভিডিও ক্লিপ পোস্ট করেছিলেন তিনি।

ভাইরাল হওয়া এই ভিডিওতে অনাহিতাকে তার সুন্দর হাসি ছড়িয়ে দিতে দেখা যায়। ভিডিওটির ক্যাপশনে জামিয়াং সেরিং লিখেছিলেন – এটিই আমার দেখা সবচেয়ে সুন্দর কিছু যা আজ আমি ইন্টারনেটে দেখলাম।"

গোটা বিশ্বে সবচেয়ে সুন্দর শিশু হিসাবে বিখ্যাত অনাহিতা। বর্তমানে অনাহিতা একজন বেবি মডেল। অনেক পেশাদার ফটোগ্রাফার তার ফটোশুট করতে থাকেন আর সেই ছবি মুহূর্তে ভাইরাল হয়ে যায় ঝড়ের গতিতে।

অনাহিতার বয়স এখন ৭ বছর। তবে আজও গুগলে 'ওয়ার্ল্ড কিউটেস্ট বেবি' 'ওয়ার্ল্ড কিউটেস্ট কিড' সার্চ করলেই তার নাম উঠে আসে।