০৩ মে ২০২৪, শুক্রবার, ১১:১২:৩৪ অপরাহ্ন


মিস ওয়ার্ল্ড ২০২৪-র খেতাব জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ১০-০৩-২০২৪
মিস ওয়ার্ল্ড ২০২৪-র খেতাব জিতলেন ক্রিস্টিনা পিসকোভা ছবি: সংগৃহীত


২৮ বছর পর ভারতের মুম্বাই শহরে মিস ওয়ার্ল্ড ২০২৪ এর আয়োজন করা হয়। চেক প্রজাতন্ত্রের ক্রিস্টিনা পিসকোভা ৭১তম মিস ওয়ার্ল্ড ২০২৪ মুকুট জিতেছেন। এতে প্রথম রানার আপ হয়েছেন লেবাননের ইয়াসমিন জেতুন।

মিস ওয়ার্ল্ড ২০২৪ এর গ্র্যান্ড ফিনালে ৯ মার্চ ২০২৪ এ মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়েছিল।

ক্রিস্টিনা আইন ও ব্যবসায় প্রশাসন অধ্যয়নরত। এর পাশাপাশি মডেলিংও করেন তিনি। তার নিজস্ব ফাউন্ডেশন আছে, যার নাম ক্রিস্টিনা পিসকো ফাউন্ডেশন। তানজানিয়ায়, ক্রিস্টিনা সুবিধাবঞ্চিত শিশুদের জন্য একটি ইংরেজি স্কুল খুলেছেন, যার জন্য তিনি নিজেকে নিয়ে গর্বিত। মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশন জানিয়েছে, ক্রিস্টিনা এখানে স্বেচ্ছাসেবক।

ক্রিস্টিনা মিস ওয়ার্ল্ড ২০২৪-এর মুকুট পরিয়েছিলেন ক্যারোলিনা বিলাভস্কা, যিনি ছিলেন ৭০ তম বিশ্বসুন্দরী। এটি ছিল ক্রিস্টিনার জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত। সে খুব খুশি। এবার মিস ওয়ার্ল্ড ২০২৪ হোস্ট করলেন করণ জোহর। তিনিই সেরা ৮ জন অংশগ্রহণকারীকে প্রশ্ন করেছিলেন। ভারত টপ ৪-এর দৌড় থেকে ছিটকে গেল। ভারতের প্রতিনিধিত্ব করতে এসেছিলেন সিনি শেঠি।

সিনি শেঠি কে?

সিনি শেট্টি ২০২২ সালে ফেমিনি মিস ইন্ডিয়া ২০২২ এর মুকুট জিতেছিলেন। এটি সিনি এবং সমগ্র দেশের জন্য গর্বের বিষয় ছিল। সিনি কর্ণাটকের বাসিন্দা তবে মুম্বাইয়ে জন্মগ্রহণ করেছিলেন। তিনি শুধু মুম্বাইয়ে পড়াশোনা করেছেন। তিনি ফাইন্যান্স এবং অ্যাকাউন্টসে স্নাতক করেছেন। সিনি সিএফএ (চার্টার্ড ফিনান্সিয়াল অ্যানালিস্ট) প্রোগ্রামে অধ্যয়নরত। এছাড়াও, তিনি মিস ওয়ার্ল্ড ২০২৪-এর জন্য প্রস্তুতিও নিয়েছেন। সিনি ৪ বছর বয়স থেকেই ভরতনাট্যম শিখছেন। শুধু তাই নয়, খুব অল্প বয়সেই উপার্জন শুরু করেন। সিনি পেশায় একজন অভিনেতা, মডেল, পণ্য নির্বাহী এবং বিষয়বস্তু নির্মাতা। ইনস্টাগ্রামে তার ৩.৫ লাখেরও বেশি ফলোয়ার রয়েছে।