২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৯:০৪:৪৬ অপরাহ্ন


পাকিস্তানে আত্মঘাতী জঙ্গি হামলা, প্রাণ গেল ৭ সেনার
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৭-০৩-২০২৪
পাকিস্তানে আত্মঘাতী জঙ্গি হামলা, প্রাণ গেল ৭ সেনার পাকিস্তানে আত্মঘাতী জঙ্গি হামলা, প্রাণ গেল ৭ সেনার


পাকিস্তানে আত্মঘাতী হামলায় প্রাণ গেল অন্তত ৭ পাক সেনা জওয়ানের। বিস্ফোরক বোঝাই ট্রাক নিয়ে হামলা চালায় এক জঙ্গি। বোমা বিস্ফোরণের পাশাপাশি গুলিও চালানো হয় বলে জানা গেছে। খাইবার পাখতুনখোয়ার উত্তর ওয়াজিরিস্তানে এই হামলার ঘটনা ঘটেছে। এর পরই পালটা হামলা চালায় পাক সেনা। খতম হয় ৬ জঙ্গি। তাদের অনেকেই আত্মঘাতী হামলার জ্যাকেট পরেছিল বলে দাবি সংবাদমাধ্যমের।

জইশ-এ-ফারসান-এ-মহম্মদ নামে এক নতুন জঙ্গি গোষ্ঠী এই হামলার দায়স্বীকার করেছে ইতিমধ্যেই। পাক সেনার তরফে জানানো হয়েছে, হামলায় পাক সেনাঘাঁটির একটা অংশ সম্পূর্ণ ধূলিসাৎ হয়ে গিয়েছে। চলছে সেই ধ্বংসস্তূপ সরানোর কাজ। বিস্ফোরক বোঝাই ট্রাকের ধাক্কায় পাঁচজন পাক সেনা মারা গিয়েছেন। আরও দুজনের মৃত্যু হয়েছে গুলিবিদ্ধ হয়ে। পাক প্রেসিডেন্ট আসিফ জারদারি ও প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এই হামলার তীব্র নিন্দা করেছেন।

তেহরিক-ই তালিবান। সংক্ষেপে টিটিপি। চলতি কথায় পাক তালিবান। দুই দশক আগে পাক-আফগান সীমানায় জন্ম নেওয়া জঙ্গি গোষ্ঠীটি ক্রমেই পাক প্রশাসনের মাথাব্যথার কারণ হয়ে উঠছে। সাম্প্রতিক অতীতে পাক তালিবানের হামলায় বার বার বিপর্যস্ত হয়েছে পাকিস্তান। এই হামলার পিছনেও তাদের হাত রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।