২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:১৭:৫৩ পূর্বাহ্ন


রাজশাহী মহানগরীতে চাঁদাবাজি করার সময় একজন গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী
  • আপডেট করা হয়েছে : ২৫-০৩-২০২৪
রাজশাহী মহানগরীতে চাঁদাবাজি করার সময় একজন গ্রেফতার রাজশাহী মহানগরীতে চাঁদাবাজি করার সময় মো: ফারুক হোসেন গ্রেফতার।


রাজশাহী মহানগরীতে মহাসড়কে চাঁদাবাজি করার সময় মো: ফারুক হোসেন (৪৩) নামে এক চাঁদাবাজকে গ্রেপ্তার করছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (২৪ মার্চ) বিকাল সাড়ে ৫টায় শাহমখদুম থানার নওদাপাড়া রাজশাহী হতে চাঁপাইনবাবগঞ্জ গামী মহাসড়কের উপর চাঁদা আদায়ের সময় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামি মো: ফারুক হোসেন (৪৩) রাজশাহী মহানগরীর দামকুড়া থানার হরিপুর গ্রামের মো: মীর হোসেনের ছেলে। 

অভিযান পরিচালনা করেন রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (অতি: ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) কে.এম.আরিফুল হক পিপিএম-এর সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ড. মো: রুহুল আমিন সরকারের দিকনির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার মোসা: আরজিনা খাতুনের নেতৃত্বে এসআই মো: সাইমন ইসলাম ও তাঁর সঙ্গীয় ফোর্স।

সোমবার (২৫ মার্চ) রাতে এ তথ্য নিশ্চিত করেন নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ জামিরুল ইসলাম।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় কয়েকজন চাঁদাবাজ   নওদাপাড়া রাজশাহী হতে চাঁপাইনবাবগঞ্জ গামী মহাসড়কে পশু পরিবহন ট্রাক চালকদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায় করছে। এমন সংবাদের ভিত্তিতে বিকাল সাড়ে ৫টায় সেখানে অভিযান চালিয়ে ফারুক হোসেনকে গ্রেপ্তার করা হয়। এসময়  ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে ১৫-২০ জন চাঁদাবাজ পালিয়ে যায়। গ্রেপ্তারকৃত আসামির কাছ থেকে চাঁদা আদায়ের বিভিন্ন রসিদ বহি ও নগদ টাকা উদ্ধার হয়। পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

তিনি আরও জানান, ফারুক হোসেন ও তার সহযোগীরা মিলে ট্রাক চালক পরিবহণ শ্রমিকদের নিকট থেকে দৈনিক ও মাসিক ভিত্তিতে জোরপূর্বক চাঁদা আদায় করে থাকে। চাঁদা না দিলে গাড়ি ভাঙচুর করাসহ মারপিট করার হুমকি দেয়। 

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামিদের বিরুদ্ধে নগরীর শাহমখদুম থানায় চাঁদাবাজিসহ সড়ক পরিবহণ আইনে একটি মামলা রুজু করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।