২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:২৫:৪৬ পূর্বাহ্ন


জেল হত্যা দিবস ও চলমান রাজনীতি বিষয়ে রাজশাহী মহানগর আ’লীগের উপদেষ্টা পরিষদের সভা
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ৩০-১০-২০২২
জেল হত্যা দিবস ও চলমান রাজনীতি বিষয়ে রাজশাহী মহানগর আ’লীগের উপদেষ্টা পরিষদের সভা জেল হত্যা দিবস ও চলমান রাজনীতি বিষয়ে রাজশাহী মহানগর আ’লীগের উপদেষ্টা পরিষদের সভা


আগামী ৩নভেম্বর জেল হত্যা দিবস ও চলমান রাজনীতি বিষয়ে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উপদেষ্টা পরিষদের এক সভা বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল এঁর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার এঁর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উপদেষ্টা পরিষদের প্রয়াত সদস্য প্রফেসর কায়েস উদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক চৌধুরী এঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা ও আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, উপদেষ্টাম-লীর সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামানিক, কবি আরিফুল হক কুমার, আফজাল হোসেন কচি, ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন শেখ ভুলু, বীর মুক্তিযোদ্ধা নাজিমুদ্দিন, আব্দুর রাজ্জাক, ইসমাইল হোসেন, নুরুল হুদা সরকার, মাওলানা তাজুল ইসলাম, মজিবুর রহমান মন্ডল, রইস উদ্দিন।  

সভায় বক্তারা বলেন, আওয়ামী লীগে সংহতি ও ঐক্য আরো সুদৃঢ় করে বিএনপি তথা স্বাধীনতার বিরোধীদের আস্ফালন প্রতিহত করতে হবে। আওয়ামী লীগ জনগণের দল, জনগণের কাছেই আমাদের বারবার যেতে হবে এবং জনগণকে সাথে নিয়েই সকল ষড়যন্ত্র ও চক্রান্ত মোকাবিলা করতে হবে। বক্তারা মির্জা ফখরুলের সাম্প্রতিককালের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বলেন, তার কাছে এর থেকে বেশী আশা করা যায় না কারণ তার পূর্বপুরুষ ছিলেন স্বাধীনতা বিরোধী। তিনি স্বাধীনতা বিরোধীদের পক্ষ নিয়ে বাংলাদেশকে শ্রীলংকার আয়নায় দেখবে এটাই তো স্বাভাবিক কারণ তাদের দেশপ্রেম নেই, দেশাত্মবোধ নেই।   

বক্তারা আরো বলেন, রাজপথের রাজনীতিতে ব্যর্থ হয়ে বিএনপি আজ অপপ্রচারের রাজনীতিতে লিপ্ত হয়েছে। তারা দেশ ও জাতির শত্রু। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৪১ বার হত্যা করার চেষ্টা করেছে। বর্তমানে তারা তৃণমূল পর্যায় পর্যন্ত অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমাদেরকে এই অপপ্রচারের সমুচিত জবাব দিতে হবে। আমাদেরকে তৃণমূল পর্যায়ে গিয়ে উঠান বৈঠক করতে হবে, রাজপথে বিভিন্ন কর্মসূচী দিতে হবে। লড়াই-সংগ্রাম চালিয়ে যেতে হবে। জনগণকে সাথে নিয়ে রাজপথে থেকে তাদের এই হিংসাত্মক রাজনীতির সমুচিত জবাব দিবে বাংলাদেশ আওয়ামী লীগ।

সভায় আগামী ০৩ নভেম্বর জেল হত্যা দিবস যথাযোগ্য মর্যাদার সাথে পালনের জন্য থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীদের সর্বাত্মক অংশগ্রহনের আহ্বান জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, শাহাদত হোসেন, রেজাউল ইসলাম বাবুল, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মকিদুজ্জামান জুরাত, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন খান, ইসমাইল হোসেন, মন্তাজ আহমেদ।