২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০২:৩০:৪৩ অপরাহ্ন


চলন্ত গাড়িতে সিটবেল্ট না বাঁধায় ব্রিটিশ প্রধানমন্ত্রীকে জরিমানা
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২১-০১-২০২৩
চলন্ত গাড়িতে সিটবেল্ট না বাঁধায় ব্রিটিশ প্রধানমন্ত্রীকে জরিমানা চলন্ত গাড়িতে সিটবেল্ট না বাঁধায় ব্রিটিশ প্রধানমন্ত্রীকে জরিমানা


চলন্ত গাড়িতে সিটবেল্ট না বেঁধে সোশ্যাল মিডিয়া ভিডিও করার জন্য ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাককে জরিমানা করা হয়েছে। ৪২ বছর বয়সী ঋষি সুনাকের বিরুদ্ধে শর্ত সাপেক্ষে নির্দিষ্ট শাস্তির ঘোষণা দিয়েছে ল্যাঙ্কাশায়ার পুলিশ।

এদিকে ঋষি সুনাকের সরকারি বাসভবন কর্তৃপক্ষ জানিয়েছে, সুনাকের এটি ভুল ছিল। তিনি তা সম্পূর্ণরূপে স্বীকার করেছেন এবং ক্ষমা চেয়েছেন। তারা আরও বলেছেন,সুনাক অবশ্যই জরিমানা প্রদান করবেন।

যুক্তরাজ্যে সিট বেল্ট না পরলে ধরা পড়লে যাত্রীদের ১০০ পাউন্ড জরিমানা করা হয়। মামলাটি আদালতে গেলে এটি বেড়ে ৫০০ পাউন্ড হতে পারে। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও ধারণের জন্য অল্প সময় সিটবেল্ট সরিয়ে বিতর্কের জন্ম দেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ঋষি সুনাক গাড়িতে উত্তর-পশ্চিম ইংল্যান্ডের গন্তব্যে যান। চলন্ত গাড়িতে তিনি অল্প সময়ের জন্য সিটবেল্ট সরিয়ে নিয়েছিলেন। মূলত সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওর জন্য তিনি তার সিটবেল্ট সরান।

এ ঘটনায় বিরোধী লেবার পার্টির পক্ষ থেকে সুনাকের সমালোচনা করা হয়েছে। দলটির মুখপাত্র বলেন, কীভাবে সিটবেল্ট, ডেবিট কার্ড, ট্রেন পরিষেবা ব্যবহার করতে হয়, কীভাবে অর্থনীতি ও দেশ পরিচালনা করতে হয়, তা সুনাক জানেন না।