২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৩১:১৪ পূর্বাহ্ন


বাংলাদেশে এসে স্বামীর সঙ্গে থাকা হলো না ভারতীয় তরুণীর
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০২-২০২২
বাংলাদেশে এসে স্বামীর সঙ্গে থাকা হলো না ভারতীয় তরুণীর বাংলাদেশে এসে স্বামীর সঙ্গে থাকা হলো না ভারতীয় তরুণীর


রাতের অন্ধকারে বাংলাদেশে এসে স্বামীর সঙ্গে থাকা হলো না সেই ভারতীয় তরুণী খুসনামার।

শুক্রবার সেদেশের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে তাকে হস্তান্তর করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

তেঁতুলিয়ার তেলিপাড়া সীমান্তে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিজিবির পক্ষে ১৮ ব্যাটালিয়নের তেঁতুলিয়া কোম্পানি কমান্ডার আব্দুল মোতালেব ও ভারতের হাফটিয়াগঞ্জ বিএসএফ ক্যাম্পের অ্যাসিস্টেন্ট কমান্ডেন্ট কোম্পানি কমান্ডার কমল সিং নেতৃত্ব দেন। এ সময় উপস্থিত ছিলেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ফুলবাড়ি বিএসএফ ইন্সপেক্টর উপেন্দ্র সিং, সোনামাটির এসআই দেওয়ান সিং, সিটি কে কর্মকার, গোয়ালপুকুর থানার কনস্টেবল দিলীপ কুমার সরকার, কনস্টেবল অতসী নাথ ও বিজিবির নায়েক আবুল হোসেনসহ সঙ্গীয় ফোর্স এবং মডেল থানার এসআই তপন কুমার, নুরুল হক, শাকিল ও এএসআই শাপলা ইয়াসমিন।

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গির উপজেলার রতনদিঘী গ্রামের ইসরাইলের ছেলে আব্দুল লতিফ রকিকের (২১) সঙ্গে ওই তরুণীর সম্পর্ক গড়ে ওঠে। ভারতের কেরালা প্রদেশের হাজী আলী হোটেলে ভাইয়ের সঙ্গে কাজ করতেন রকিব। ওই সময় মধ্যে সম্পর্ক গড়ে উঠে। সম্প্রতি রকিব দেশে ফিরে আসে। তার জন্য উতলা হয়ে রাতের অন্ধকারে তেঁতুলিয়ার সীমান্ত অতিক্রম করে মহানন্দা নদী দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেন ওই তরুণী। পরে তাকে পুলিশ আটক করে থানা হেফাজতে রাখেন।

এদিকে প্রেমিকা আসার খবরে ঠাকুরগাঁও থেকে ছুটে আসেন প্রেমিক রাকিব। থানায় গিয়ে খুসনামাকে নিজের প্রেমিকা বলে দাবি করে তাকে ছেড়ে দিতে অনুরোধ করেন। তিন মাস আগে ভারতে তাদের বিয়ে হওয়ার কথাও জানান। কিন্তু বিয়ের কোনো বৈধ কাগজ দেখাতে না পারায় বাধা হয়ে দাঁড়ায় সীমান্ত আইন।

মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া জানান, শুক্রবার সকাল ১০টায় ওই মেইন পিলারে পতাকা বৈঠক বসে। পরে খুসনামাকে বিএসএফের হস্তান্তর করেন।

রাজশাহীর সময় /এএইচ