০৪ মে ২০২৪, শনিবার, ০৩:৪৫:৫৭ পূর্বাহ্ন


রাজধানীতে জাল টাকার কারখানার সন্ধান, ডিলারসহ আটক ৯
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৬-০৬-২০২৩
রাজধানীতে জাল টাকার কারখানার সন্ধান, ডিলারসহ আটক ৯ ৫০০ ও ১০০০ টাকার নোট (ফাইল ছবি)


আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় রাজধানী ঢাকায় জাল টাকা তৈরির একটি কারখানার সন্ধান মিলেছে। সেখান থেকে ৯ জনকে আটক করেছে পুলিশ।রোববার (২৫ জুন) রাতে ওই কারখানা থেকে কোটি টাকার জাল নোট উদ্ধার করেছে  ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। সেখানে অভিযান চালিয়ে জাল নোট তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ মূলহোতা, কারিগর, ডিলার, রিটেইলারসহ ৯ জনকে আটক করা হয়েছে। 

সোমবার (২৬ জুন) ডিএমপি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। তবে আটকদের নাম জানা যায়নি।

এ বিষয়ে বিস্তারিত তুলে ধরতে দুপুর ১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করবেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।
 
ঈদুল আজহার আগে সক্রিয় হয়ে উঠেছে জাল টাকার ব্যবসায়ীরা। আর এই চক্র ধরতে তৎপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
 
এর আগে গত ২১ জুন মুগদা থানাধীন দক্ষিণ মান্ডা এলাকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে পুল সংখ্যক জাল টাকাসহ দুজনকে গ্রেফতার করে।
 
গ্রেফতাররা হলো: মো. স্বপন মিয়া (৩২) ও  মো. সামিউল ইসলাম (২৬)।
 
র‌্যাব জানায়, গ্রেফতারের সময় তাদের কাছ থেকে এক হাজার টাকা মূল্যের ২৯৮টি, ২০০ টাকা মূল্যের ২০০টি জাল নোট ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। তারা আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বিভিন্ন গরুর হাটসহ অন্যান্য বাজারে সরবরাহের উদ্দেশে এ জাল টাকা প্রস্তুত করেছিল।

এছাড়া গ্রেফতার স্বপন মিয়া ২০২৩ সালে একই অপরাধে পর পর দুইবার আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়। এসব মামলায় জমিনে মুক্ত হয়ে সে আবারও একই কাজ করে আসছিল বলেও জানায় র‌্যাব।