২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:২০:০৮ পূর্বাহ্ন


সুইসাইড ফরেস্ট! এখানে গেলেই আত্মঘাতী হয় মানুষ
এক্সক্লুসিভ ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৯-২০২৩
সুইসাইড ফরেস্ট! এখানে গেলেই আত্মঘাতী হয় মানুষ ছবি: সংগৃহীত


এই পৃথিবী রহস্যে ভরপুর। কোথায় কী রহস্য লুকিয়ে আছে, মানুষের পক্ষে বোঝা দুষ্কর। এমনই একটি রহস্যময় বনাঞ্চল রয়েছে এই পৃথিবীর বুকে, যা নিয়ে আজকের এই প্রতিবেদন।

বলা হয়ে থাকে পৃথিবীর সবচেয়ে রহস্যময় ও ভীতিকর বন এটি।

রাতে আপনি এই বন থেকে চিত্‍কার শুনতে পারেন। এই বনে অনেক রহস্য লুকিয়ে আছে বলে বিশ্বাস করা হয়। কথিত আছে যে, যারা এই বনে যারাই যায়, তারা আত্মহত্যা করেন।

কথিত আছে যে, এই বনে আসা হাজার হাজার মানুষ আত্মহত্যা করেছেন। তাই এই বনকে বলা হয় ভূতের সবচেয়ে রহস্যময় বন। টোকিও থেকে দুই ঘণ্টার দূরত্বে এই বন। কথিত আছে, এই বনে ভূত, রাক্ষস এসবের বাস রয়েছে। আর এই রাক্ষসরা সকলকে আত্মহত্যা করতে উদ্বুদ্ধ করে।

রহস্যময় এই বনের নাম সুইসাইড ফরেস্ট। এই বন জাপানে অবস্থিত। এই বনে প্রায়ই আত্মহত্যার ঘটনা ঘটে। এই সবুজ বন দেখতে অন্তহীন। এমনকি, এই বনের নীরবতাও যেন ভয় ধরানো।

পৃথিবীর সবচেয়ে রহস্যময় ও ভীতিকর এই বনটিতে অনেকেই যে আত্মহত্যা করেন, তা খুব কম মানুষই জানেন। এই বনের পিছনের রহস্য এখনও উন্মোচিত হয়নি। এজন্য একে বলা হয় বিশ্বের ভয়ংকর সুইসাইড পয়েন্ট। এই বন নিয়ে নিরন্তর বহু গবেষণা চলছে।

আওকিগাহারা বন বা সুইসাইড ফরেস্ট শক্তিশালী মাউন্ট ফুজির উত্তর-পশ্চিমে অবস্থিত। প্রায় ৩৪ বর্গ কিলোমিটারের বিশাল এলাকা জুড়ে বিস্তৃত আওকিগাহার জঙ্গল গাছের পাতায় এত ঘন যে একে 'গাছের সমুদ্র'ও বলা হয়। এখানে হারিয়ে যাওয়া বেশ সহজ কিন্তু বনের ঘনত্বের কারণে বাইরে আসা প্রায় অসম্ভব।