৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৬:১১:৩৬ অপরাহ্ন


শিবগঞ্জ সীমান্তে বিপুল পরিমাণ স্বর্ণসহ আটক ১
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-১০-২০২৩
শিবগঞ্জ সীমান্তে বিপুল পরিমাণ স্বর্ণসহ আটক ১ শিবগঞ্জ সীমান্তে বিপুল পরিমাণ স্বর্ণসহ আটক ১


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্ত এলাকায় প্রায় ৪৩ লাখ ৪৮ হাজার ৭৮৪ টাকা মূল্যের ৪৪ ভরি ১৩ আনা স্বর্ণসহ একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের ধুপপুকুর তিন রাস্তার মোড় এলাকায় অভিযান চালিয়ে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।

শুক্রবার (১৩ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছে বিজিবি। আটককৃত মো. আব্দুর রাহিম (৩০) চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার সীমান্তঘেঁষা চামুচা গ্রামের মৃত লোকমান আলীর ছেলে। স্বর্ণ ছাড়াও তার কাছ থেকে নগদ ১৮ হাজার ৮৯৫ টাকা উদ্ধার করা হয়।

বিজিবি জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চকপাড়া বিওপির একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ১৮৪/৪-এস হতে আনুমানিক ৬ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ধুপপুকুর তিন রাস্তার মোড় এলাকায় অভিযান চালান। এ সময় স্বর্ণ ও নগদ টাকাসহ আব্দুর রাহিমকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে মামলা দায়ের করে শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন, বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৫৯ (রহনপুর) ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া। প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, ভারতীয় চোরাকারবারিরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষ্যে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ছাড়াও মাদক ও অবৈধ চোরাচালান বন্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।