৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১২:৪৮:০১ পূর্বাহ্ন


ভোলাহাটের মহানন্দা নদীতে ডুবে মৃত্যু দুই বন্ধুর
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৬-০৪-২০২৪
ভোলাহাটের মহানন্দা নদীতে ডুবে মৃত্যু দুই বন্ধুর ভোলাহাটের মহানন্দা নদীতে ডুবে মৃত্যু দুই বন্ধুর


চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার মহানন্দা নদীতে গোসল করতে নেমে দুই শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (৬ এপ্রিল) উপজেলার গোহালবাড়ী ইউনিয়নের মহানন্দা নদীর বজরাটেক বাগানঘাট্টি ঘাটে গোসল করতে গিয়ে গভীর পানির নিচে তলিয়ে তাদের মৃত্যু হয়। 

মৃত শিশুরা হচ্ছে- উপজেলার গোহালবাড়ী ইউনিয়নের রাধানগর কলোনী গ্রামের আব্দুল কাদেরের ছেলে জিহাদ (১০) এবং একই গ্রামের মো. সুবেদ মিস্ত্রীর ছেলে মাসুম (১২)। তারা বজরাটেক মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র ছিল। 

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরের দিকে একই গ্রামের পাঁচ বন্ধু মহানন্দা নদীতে গোসল করতে গিয়ে পানিতে বল খেলা শুরু করে। খেলার একপর্যায়ে জিহাদ ও মাসুম পানিতে ডুবে যায়।

শামিম নামে এক শিশু বলে, আমরা বল চালাচালি খেলছিলাম। এমন সময় আমাদেরকে নদীর গর্তে টেনে নিয়েছিল। আমি অনেক কষ্ট করে উঠে যাই। পেছনে ফিরে তাকালে তাদের আর দেখতে পায়নি। আশপাশে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে বাড়িতে এসে তাদের মা-বাবাকে জানাই। 

এদিকে পরিবারের লোকজন ঘটনাটি জানার পরে নদীতে ছুটে যান। স্থানীয়রা দুপুর ১টার দিকে একজনকে উদ্ধার করলেও অন্যজনকে খুঁজে পায়নি। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তাদের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে তল্লাশি চালায়। বিকেলের দিকে নিখোঁজ শিশুটিকে উদ্ধার করে ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। 

ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত মেডিকেল অফিসার মোসা. ওহিদা খাতুন বলেন, আমার ডিউটির আগে একজনকে নিয়ে আসা হয়েছিল। দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেলে স্বজনরা বাড়িতে নিয়ে চলে যান। 

ভোলাহাট ফায়ার সার্ভিসের টিম লিডার মো. ফরিদ উদ্দিন বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে একজনকে উদ্ধার করে মেডিকেলে নিয়ে যাই। স্থানীয়রা আগে একজনকে উদ্ধার করেন।

ভোলাহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার বলেন, মহানন্দা নদীর গুজুর ঘাটে গোসল করতে নেমে নিখোঁজ হয় মাসুম ও তার সহপাঠী জিহাদ। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা নদীতে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করেন। পরে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।