০৫ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০৭:৫১:৩০ পূর্বাহ্ন


রাজশাহীর পূজামন্ডপ পরিদর্শন করলেন, রাজশাহীর ডিআইজি ও পুলিশ সুপার
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ২২-১০-২০২৩
রাজশাহীর পূজামন্ডপ পরিদর্শন করলেন, রাজশাহীর ডিআইজি ও পুলিশ সুপার রাজশাহীর পূজামন্ডপ পরিদর্শন করলেন, রাজশাহীর ডিআইজি ও পুলিশ সুপার


রাজশাহীর পুঠিয়া থানা এবং চারঘাট থানার পূজামন্ডপ পরিদর্শন করেছেন রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আনিসুর রহমান, বিপিএম(বার), পিপিএম (বার) এবং পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান, পিপিএম। 

শনিবার (২১ অক্টোবর) দিনগত রাত ১০টা হতে রাত ১২টা পর্যন্ত তাঁরা রাজশাহীর পুঠিয়ার বানেশ্বর বাজারের দূর্গামাতার মন্দির এবং চারঘাটের সরদহ ইউনিয়নের খোর্দ্দগোবিন্দপুর শ্রী শ্রী কালিমাতার মন্দির এবং চারঘাট থানার কেন্দ্রীয় কালিমাতার মন্দির পরিদর্শন করেন। 

এ সময় রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) এবং রাজশাহীর পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান, পিপিএম পুজাম-প কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের শুভেচ্ছা উপহার প্রদান করেন এবং তাঁরা পুজা উদযাপন কমিটির সাথে কুশলাদি বিনিময় করেন। 

রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে সুদীর্ঘ কাল হতে অত্যন্ত আড়ম্বরপূর্ণ ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে এখানে দুর্গাপূজা পালিত হচ্ছে। রাজশাহী বিভাগের ৮ জেলায় দুর্গাপূজা উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যে কোন অপ্রীতিকর ঘটনা মোবাবেলায় প্রতিটি পূজামন্ডপে সার্বক্ষণিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন রাখা হয়েছে। তিনি আরও বলেন, পোশাকি পুলিশ ছাড়াও সাদা পোশাকের পুলিশ গোয়েন্দা নজরদারি করছে। বিশৃঙ্খলা সৃস্টির উদ্দেশ্যে অনলাইন বা অফলাইন কোনো মাধ্যমেই গুজব রটানোর অপপ্রয়াস পরিলক্ষিত হলে অপতৎপরতায় লিপ্ত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান, পিপিএম বলেন, রাজশাহী জেলায় ৩৬৩ টি পুজাম-পে দুর্গামাতার আরাধনা চলছে। আমরা প্রতিটি থানার পূজাম-প পরিদর্শন করছি এবং পূজা উদযাপন কমিটির সদস্যগণের সাথে মতবিনিময় করছি। এ শারদীয় দুর্গাপূজা যাতে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়, সেজন্য আমরা সবরকমের নিরাপত্তার ব্যবস্থা রেখেছি। তিনি আরও বলেন, ধর্ম যার যার, উৎসব সবার।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু সালেহ মোঃ আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ রফিকুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (পুঠিয়া সার্কেল) মোঃ রাজিবুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (চারঘাট সার্কেল) প্রণব কুমার, সহকারী পুলিশ সুপার (এসএএফ) আ.ন.ম নিয়ামত উল্লাহ, চারঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ সিদ্দিকুর রহমান-সহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।