২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১০:৩৪:২২ অপরাহ্ন


ক্রিকেটে নতুন ইতিহাস এশিয়ার সেরা এখন বাংলাদেশ
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৭-১২-২০২৩
ক্রিকেটে নতুন ইতিহাস এশিয়ার সেরা এখন বাংলাদেশ ক্রিকেটে নতুন ইতিহাস এশিয়ার সেরা এখন বাংলাদেশ


স্বপ্নটা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা দেখতে শুরু করেছিলেন সেমিফাইনালের পরই। সেই স্বপ্ন তাঁদের পূরণ হয়েছে।

বাংলাদেশের ক্রিকেটের নবজাগরণ হল এদিন। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে একচ্ছত্র আধিপত্য বিস্তার করা চ্যাম্পিয়ন বাংলাদেশ। ভারত, বাংলাদেশের মতো শক্তিশালী দল থাকা সত্ত্বেও বাংলাদেশ এশিয়া কাপ বিজয়ী।

তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিশাহিকে ফাইনালে পায় বাংলাদেশ। গ্রুপ পর্বেও আরব আমিরশাহীর বিরুদ্ধে বড় জয় পেয়েছিল টাইগাররা। ফাইনালে তাদের বিশাল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

রবিবার দুবাইতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে সংযুক্ত আরব আমিরশাহীকে ১৯৫ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৮২ রান করে বাংলাদেশ। জবাবে ম্যাচের ১৫১ বল বাকি থাকতেই মাত্র ৮৭ রানে গুটিয়ে যায় আরব আমিরশাহী। Read more Baji Live

অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে এর আগে ৯বারের মধ্যে আটবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। একবার পাকিস্তানের সঙ্গে ট্রফি ভাগাভাগি করে ভারতীয় দল। একবার চ্যাম্পিয়ন আফগানিস্তান।

অন্যদিকে এই আসরে আটবার খেললেও তেমন কোনো সাফল্য ছিল না বাংলাদেশের। সর্বোচ্চ সাফল্য বলতে গেলে ২০১৯ সালে ফাইনালে খেলা। সেবার ফাইনালে ভারতের কাছে ৫ রানে হেরে যায় তারা।