২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:০৯:২১ পূর্বাহ্ন


মেয়েরা কেন বয়স লুকায় ?
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ০৫-০১-২০২৪
মেয়েরা কেন বয়স লুকায় ? মেয়েরা কেন বয়স লুকায় ?


মেয়েরা সব সময় বয়স গোপন করতে চায়। ধরুন কোনও সুন্দরী মেয়েকে দেখলেন, আলাপ হল। কিন্তু আপনি কিছুতেই তার বয়স জানতে চাইতে পারছেন না। কথায় বলে সুন্দরীদের বয়স জানতে নেই। আবার একটি গবেষণাতে দেখা গেছে মেয়েরা সত্যিই নিজেদের বয়স কমাতে চান বা গোপন করে যান।

গবেষণায় দেখা গেছে পুরুষদের থেকে নারীদের মধ্যে বয়স গোপনের প্রবণতা অনেক বেশি। একটি সার্ভে চমকে দেয় গবেষকদের। এর পরেই খুঁজে পাওয়া যায় এর পিঁছনের আসল কারণ। 

নারী নিজেকে সব সময় তারুণ্যে ভরা দেখতে চায়! তারা কখনই চান না নিজের চেহারার তারুণ্য হারিয়ে যাক! তাদের মনে হয় বয়স কম বললে তাদের কম বয়সী মনে হবে! যা একেবারেই ভুল ধারণা! 

তবে আরও কারণ পাওয়া যায়! দেখবেন মুখে সামান্য রিঙ্কেল এলেই মেয়েরা চিন্তিত হয়ে পড়েন! অন্যদিকে পুরুষরা এসব পাত্তাও দেন না! আসলে মেয়েদের মধ্যে বুড়িয়ে যাওয়ার ভয় থাকে! আর এই কারণেই তারা বয়স গোপন করতে চান! 

মেয়েরা অনেক সময় বয়স কমিয়ে বলার এই বিষয়টা পরিবার থেকে মানে মা বা বোনেদের থেকেও শিখতে পারে! কারণ বয়স কমিয়ে রাখার একটা কারণ হল বিয়ে! মেয়েদের বিয়ে নিয়ে এখনও বহু মানুষ সমস্যায় ভোগেন! তাই কম করে বলা হয় বয়স!

নারীরা মনে করেন কোনও না কোনও ভাবে বয়স কম বললে পুরুষরা বেশি পছন্দ করে! যদিও এই ধারণা ভুল। বয়স একটা সংখ্যা। নারীর সৌন্দর্য তার ব্যক্তিতে প্রকাশ পায়। স্বভাবে প্রভাব পায়। বয়সে নয়!