২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:০১:২০ অপরাহ্ন


রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে: বাণিজ্য প্রতিমন্ত্রী
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৭-০১-২০২৪
রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে: বাণিজ্য প্রতিমন্ত্রী


রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেন, দেশের আমদানিকারক ও উৎপাদনকারীদের সঙ্গে বৈঠক হয়েছে। চিনি, তেল ও খেজুরের শুল্ক বেশি ছিল। শুল্ক যৌক্তিক পর্যায়ে নিয়ে আসতে এনবিআরে প্রস্তাব পাঠানো হয়েছে। সেই সঙ্গে ভারত থেকে ২০ হাজার টন পেঁয়াজ ও ৫০ হাজার টন চিনি আমদানি করা হবে। এছাড়া ব্রাজিলসহ অন্য দেশ থেকে তেল, চিনি আসছে। তাই এবার রমজানে দেশে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে।

শুক্রবার বেলা ১১টায় টাঙ্গাইলের দেলদুয়ারে নিজ বাসভবনে স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

আহসানুল ইসলাম টিটু বলেন, আমদানিকারক, লোকাল উৎপাদক, কৃষি বিভাগ, খাদ্য বিভাগ, মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগসহ সবার সঙ্গে আমরা আলোচনা করেছি। তারা বলেছে, রমজান উপলক্ষ্যে যথেষ্ট পরিমাণ মজুত আছে। এছাড়াও আগামী তিন মাসের নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুত আছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, কেউ মজুত করে কৃত্রিমভাবে যাতে দাম বৃদ্ধি না করতে পারে সেদিকে আমাদের নজর রয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা নেওয়া হবে। বাজার নজরদারি শুরু হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, আন্তঃমন্ত্রণালয়ের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। উদ্যোক্তা থেকে ভোক্তা পর্যন্ত নিরবছিন্নভাবে পণ্য পৌঁছে দেওয়া হবে। এছাড়াও এক কোটি মানুষকে টিসিবির কার্ড দিয়ে রমজানে ৫টি পণ্য দেওয়া হবে। টিবিসির ডিলাররা যাতে নিরবিচ্ছিন্ন সেবা দিতে পারে সে লক্ষ্যে স্থায়ী দোকান করা হবে।

এ সময় দেলুদয়ার উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

দেলদুয়ারে কোনো কাজ অপূর্ণ থাকবে না : দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, এদিন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু নাগরপুরে নিজ বাড়িতে যাওয়ার আগে নির্বাচনি এলাকা দেলদুয়ারে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আগামী পাঁচ বছরে দেলদুয়ারে কোনো কাজ অপূর্ণ থাকবে না। দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ, ভাইস চেয়ারম্যান এসএম এহসানুল হক সুমন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা আক্তার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুল হক, সহসভাপতি এস প্রতাপ মুকুল প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।