২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:২১:৪৭ অপরাহ্ন


ঐতিহ্যগতভাবেই আ.লীগ গণতন্ত্রবিরোধী : মির্জা ফখরুল
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৩-২০২৪
ঐতিহ্যগতভাবেই আ.লীগ গণতন্ত্রবিরোধী : মির্জা ফখরুল ঐতিহ্যগতভাবেই আ.লীগ গণতন্ত্রবিরোধী : মির্জা ফখরুল


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৯ মার্চ) রাতে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই গণতন্ত্রবিরোধী শক্তি।

জনগণকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতা দখল করে সেটিকে চিরস্থায়ী করার বন্দোবস্ততে লিপ্ত রয়েছে দলটি। আর সেজন্য তারা দেশের সব সাংবিধানিক প্রতিষ্ঠানকে ভেঙ্গে ধ্বংসস্তূপে পরিণত করেছে। এরা গণতন্ত্র-মনা নানা শ্রেণি-পেশার মানুষকে অবরুদ্ধ করে রাখতে চায়।

মানুষের কণ্ঠের আওয়াজকে স্তব্ধ করতে রাষ্ট্রকে নিপীড়ণযন্ত্রে পরিণত করেছে আওয়ামী লীগ মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, দেশকে মিথ্যা মামলা, গ্রেপ্তার আর সহিংস হামলার এক নৈরাজ্য পরিস্থিতির মধ্যে ঠেলে দেওয়া হয়েছে। গত ৭ জানুয়ারি ডামি নির্বাচনের পর ক্ষমতা দখল করে এর তীব্রতা আরও বাড়ানো হয়েছে।

তিনি আরও বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এবং গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক নির্বাহী সদস্য ব্যারিস্টার ওজমান চৌধুরীকে গ্রেপ্তারের ঘটনা সেটিরই নির্মম বহিঃপ্রকাশ। সরকারি জুলুমের হাত থেকে দেশের ভিন্ন মতের খ্যাতনামা আইনজীবীদেরকে ছাড় দেওয়া হচ্ছে না। চারিদিকে ভয় ও আতঙ্কের পরিবেশ বজায় রেখে আওয়ামী ডামি সরকার নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখার অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু জনগণের সম্মিলিত শক্তির কাছে তাদেরকে পরাজয় বরণ করতেই হবে।

সূত্র: দৈনিক ইনকিলাব।