২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০২:০৭:০৬ অপরাহ্ন


পাকিস্তানের গোয়াদর বন্দরে বিএল এর বড় হামলা
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৩-২০২৪
পাকিস্তানের গোয়াদর বন্দরে বিএল এর বড় হামলা ছবি: সংগৃহীত


পাকিস্তানের বেলুচিস্তানে অবস্থিত গোয়াদর বন্দর কর্তৃপক্ষ কমপ্লেক্সে অস্ত্রে সজ্জিত কয়েকজন হামলাকারী নির্বিচারে গুলি চালাতে শুরু করে। গুলিবর্ষণের পাশাপাশি এই উচ্চ নিরাপত্তা এলাকায় বেশ কয়েকটি বিস্ফোরণ এবং ভারী গুলিবর্ষণেরও খবর পাওয়া যায়।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পুলিশ পাল্টা জবাব দেয় এবং ৮ হামলাকারীকে নিকেশ করে।

এ হামলায় কারও নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে পাকিস্তানি নিরাপত্তা বাহিনী আট হামলাকারীকে নিকেশ করেছে, যাদের সংখ্যা আরও বাড়তে পারে। বেলুচিস্তান প্রদেশের বন্দর শহর গোয়াদরের কাছে এ হামলা চালানো হয়। নিরাপত্তা দল ঘটনাস্থলে উপস্থিত রয়েছে যারা ক্রমাগত সন্ত্রাসীদের গুলির জবাব দিচ্ছে।

নিষিদ্ধ বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ) এর মাজিদ ব্রিগেড হামলার দায় স্বীকার করেছে। গোয়াদর বন্দরে এই হামলা চালানো হয়েছে। এটি উল্লেখযোগ্য যে এই কমপ্লেক্সটি চীন-পাকিস্তানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয় যেখানে বিপুল সংখ্যক চীনা কর্মচারী কাজ করেন।

প্রাথমিক তথ্য অনুযায়ী দলগুলো আরও ফোর্স ডেকেছে। উদ্ধারকারী সংস্থাও ঘটনাস্থলে পৌঁছেছে। বলা হচ্ছে, সশস্ত্র হামলাকারীরা জোর করে গোয়াদর বন্দর কর্তৃপক্ষ কমপ্লেক্সে ঢুকে গুলি চালাতে শুরু করে।

উল্লেখ্য এই বন্দরে অনেকগুলি সরকারী এবং আধাসামরিক দপ্তর রয়েছে। জাতিসংঘের নিরাপত্তা বিভাগ এক বিবৃতিতে বলেছে, বর্তমানে এ ধরনের কোনও আধিকারিকের হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। হামলার সময়, গোয়াদর বন্দরে তিনটি জাতিসংঘ সংস্থা এবং দুটি জাতিসংঘ সংস্থার সাতজন কর্মী ছিলেন।