২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:২৩:৫৬ পূর্বাহ্ন


মেয়রের নামে ফেসবুকে ছবি-অশ্লীল বার্তা, যুবকের কারাদণ্ড
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-০৪-২০২৩
মেয়রের নামে ফেসবুকে ছবি-অশ্লীল বার্তা, যুবকের কারাদণ্ড মেয়রের নামে ফেসবুকে ছবি-অশ্লীল বার্তা


নাটোরের গোপালপুর পৌরসভার মেয়র রোকসানা মোর্ত্তজা লিলির নামে ফেসবুকে ফেক আইডি খুলে ছবি ও আপত্তিকর বার্তা পোস্ট করার দায়ে এক যুবককে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত যুবকের নাম শাহাবুল ইসলাম (২৭)। তিনি নাটোরের লালপুর উপজেলার কেশবপুর এলাকার বজলুর রহমানের ছেলে।

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, নাটোরের গোপালপুর পৌরসভার মেয়র রোকসানা মোর্ত্তজা লিলির নামে ফেসবুকে ফেক আইডি খুলেন শাহাবুল। এরপর ২০২০ সালের অক্টোবর মাসে ওই ফেক আইডি থেকে অশ্লীল কথাবার্তা ও ছবি ব্যবহার করে পোস্ট দিতে থাকেন। বিষয়টি নিজরে আসলে মেয়র নিজেই বাদী হয়ে লালপুর থানায় একটি মামলা দায়ের করেন।

তিনি আরও জানান, রায়ে আসামি শাহাবুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের অপরাধ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে এক বছর সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিনমাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। এছাড়া অপর একটি ধারায় আরও এক বছর কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিনমাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে প্রেরণ করা হয়।