২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:৩০:৩২ অপরাহ্ন


অবৈধ স্থাপনা উচ্ছেদে রাসিকের ভ্রাম্যমান আদালত পরিচালিত
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ২১-০৩-২০২৪
অবৈধ স্থাপনা উচ্ছেদে রাসিকের ভ্রাম্যমান আদালত পরিচালিত অবৈধ স্থাপনা উচ্ছেদে রাসিকের ভ্রাম্যমান আদালত পরিচালিত


সড়ক ও ফুটপাত দখলমুক্তকরণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ট্রেড লাইসেন্স পরিদর্শনে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে।

মঙ্গলবার ও বৃহস্পতিবার দুই দিন নগরীর বিভিন্ন এলাকায় সড়ক ও ফুটপাতে অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ট্রেড লাইসেন্স পরিদর্শন অভিযানে নেতৃত্ব দেন রাসিকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন।

স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ অনুযায়ী, গত ১৯ মার্চ ভ্রাম্যমান আদালত কড়াই কাড়ি রেস্টুরেন্টের লাইসেন্স না থাকায় ৫০০০/- টাকা অর্থদন্ড আদায় করা হয়। এছাড়াও রাজপাড়া থানাধীন আইডি বাগানপাড়া এলাকায় মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহায়তায় ৫ জন মাদকসেবীকে আটক করে প্রত্যেককে ৭ দিন স্বশ্রম কারাদন্ড ১০০/- টাকা অর্থদন্ড অনাদায়ে ১ দিন অতিরিক্ত স্বশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার সিএন্ডবি মোড় ফুটপাতের উপরে দোকানের মালামাল রাখার দায়ে মালামাল জব্দসহ ২ জন দোকানদারের নিকট হতে ২টি মামলা দায়ের করে মোট ৭০০০/- টাকা অর্থদন্ড আদায় করা হয়।

এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ ও রাসিকের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।