২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:০৮:০৭ পূর্বাহ্ন


লিডস থেকে ম্যানসিটিতে ফিলিপস
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৭-২০২২
লিডস থেকে ম্যানসিটিতে ফিলিপস ফাইল ফটো


ম্যানচেস্টার সিটি ছেড়ে ব্রাজিলের ক্লাব অ্যাতলেতিকো পারানেন্সে ফিরে গেছেন সিটিজেনদের ক্লাব লিজেন্ড মিডফিল্ডার ফার্নান্দিনহো। মাঝমাঠ নিয়ে চিন্তায় ছিল ইংলিশ লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। তাই নতুন মৌসুমে এই বিভাগকে আরও শক্তিশালী করার জন্য তারা লিডস থেকে উড়িয়ে এনেছেন ইংলিশ মিডফিল্ডার ক্যালভিন ফিলিপসকে।

ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা সোমবার (৪ জুন) এক বিবৃতিতে এই খবর জানিয়েছে।

এই ইংলিশ তারকাকে দলে ভেড়াতে ঠিক কত খরচ হয়েছে তা জানায়নি ক্লাবটি। তবে ব্রিটিশ গণমাধ্যমের দাবি, ৪৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ৬ বছরের জন্য ইতিহাদে পাড়ি জমিয়েছেন ফিলিপস।

মাত্র ১৪ বছর বয়সে লিডস একাডেমিতে যোগ দেন ফিলিপস। এরপর লিডসের হয়েই পেশাদার ক্লাব ক্যারিয়ার শুরু হয় তার। ২০০-র ওপরে ম্যাচ খেলে গোল করেছেন ১৪টি। এছাড়াও ইংল্যান্ডের জার্সি গায়ে ২৩ ম্যাচ খেলেছেন এই মিডফিল্ডার। চলতি দলবদল মৌসুমে ফিলিপস ম্যান সিটির তৃতীয় সাইনিং। এর আগে তারা বরুশিয়া ডর্টমুন্ড থেকে আর্লিং হ্যালান্ড ও আরমেনিয়া বিলেফেল্ড থেকে স্তেফান অর্তেগাকে দলে ভিড়িয়েছে। এছাড়া শীতকালীন দলবদলে যোগ দিয়েছেন আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেটের ফরোয়ার্ড জুলিয়েন আলভারেজ।

সিটির দেয়া বিবৃতিতে নিজের অনুভূতি জানাতে গিয়ে ফিলিপস জানান, পেপ গুয়ার্দিওলার কোচিংয়ে খেলার জন্য তিনি মুখিয়ে আছেন।

ম্যানচেস্টার সিটির লিগ শিরোপা ধরে রাখার মিশন শুরু হবে প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের তৃতীয় দিনেই। ৭ আগস্ট তাদের প্রথম প্রতিপক্ষ ওয়েস্ট হ্যাম।

রাজশাহীর সময়/এম