২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৩৫:৩৫ পূর্বাহ্ন


পাকিস্তানকে ভারতের কাছ থেকে শিখতে বললেন রমিজ রাজা
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২২-০১-২০২৩
পাকিস্তানকে ভারতের কাছ থেকে শিখতে বললেন রমিজ রাজা পাকিস্তানকে ভারতের কাছ থেকে শিখতে বললেন রমিজ রাজা


ওয়ানডেতে ঘরের মাঠে ভারতের সাম্প্রতিক সময়ে পারফরম্যান্স খুবই ঈর্ষণীয়। কিন্তু পাকিস্তানের ক্ষেত্রে ব্যাপারটা সম্পূর্ণ ভিন্ন। তাই বাবর আজমদের ভারতের কাছ থেকেই শিক্ষা নিতে বললেন পাকিস্তানের সদ্য সাবেক চেয়ারম্যান রমিজ রাজা।

সম্প্রতি ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে ভারত। রোহিত শর্মারা ৩ ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে এক ম্যাচ হাতে রেখে। অথচ এই নিউজিল্যান্ডের বিপক্ষেই কিছুদিন আগে সিরিজ খুইয়েছিল পাকিস্তান। তিন ম্যাচের সিরিজে ঘরের মাঠে পাকিস্তান হেরেছিল ২-১ ব্যবধানে। এসব প্রসঙ্গ টেনেই বাবরদের শিক্ষা গ্রহণের কথা বললেন রমিজ।

গণমাধ্যমকে রমিজ বলেন, ‘ভারতকে তাদের মাটিতে হারানো খুবই কঠিন। তাদের কাছ থেকে উপমহাদেশের অন্য দেশগুলোর শেখা উচিত। পাকিস্তানেরও উচিত ভারতের কাছ থেকে শেখা। বাবর আজমদের অনেক সম্ভাবনাও আছে।’

রাজা মনে করেন পাকিস্তান ভালো দল। কিন্তু তাদের মধ্যে ধারাবাহিকতার অভাব। তার ভাষ্যমতে, ‘পাকিস্তান ভারতের মতো ধারাবাহিক নয়। ভারতের এই ধারাবাহিকতা দারুণ কিছু, বিশেষ করে তাদের ঘরের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের ঠিক আগে আগে।’

ভারত জোরালো প্রস্তুতি নেয়ার জন্য ওয়ানডে বিশ্বকাপের আগে বেশ কয়েকটি সিরিজও খেলবে। রোহিত শর্মাদের বিপক্ষে খেলতে ভারতে আসবে ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।