২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:২৩:৫৪ পূর্বাহ্ন


মনোকিনিতে তাক লাগিয়েছেন যাঁরা
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ০১-০২-২০২৩
মনোকিনিতে তাক লাগিয়েছেন যাঁরা ফাইল ফটো


পরনে গেরুয়া রঙের মনোকিনি। ‘পাঠান’ ছবির একটি গানের দৃশ্যে দীপিকা পাড়ুকোনের এই পোশাক ঘিরেই শুরু হয়েছিল ঘোর বিতর্ক। ‘অশ্লীল’ পোশাক পরে অভিনয় করা উচিত ছিল না অভিনেত্রীর, এই নিয়ে সরব হয়েছিলেন দর্শকের একাংশ। ছবিটি মুক্তির পর দেখা যায় যে, মনোকিনির উপরে একটি স্যারং চাপিয়েছিলেন তিনি।

তবে বলিউডে দীপিকা প্রথম নন, যিনি মনোকিনিতে ধরা দিয়েছেন। এর আগেও বহু অভিনেত্রীকে ওই পোশাকে দেখা গিয়েছে। বড় পর্দায় সমুদ্রসৈকতে সময় কাটাতে গিয়ে মনোকিনি পরেছেন তাঁরা। তালিকায় রয়েছে কাজল, প্রিয়ঙ্কা চোপড়া এবং দিশা পটানির মতো বহু নায়িকার নাম।

১৯৯৩ সালে আব্বাস-মস্তানের পরিচালনায় মুক্তি পেয়েছিল ‘বাজিগর’ ছবিটি। এই ছবিতে শাহরুখ খান, শিল্পা শেট্টি, কাজলের মতো নামকরা তারকা অভিনয় করেছিলেন। ‘বাজ়িগর’ ছবিতে হলুদ রঙের ফ্লোরাল প্রিন্টের মনোকিনি পরে অভিনয় করতে দেখা গিয়েছিল কাজলকে।

২০০৮ সালে কর্ণ জোহরের প্রযোজনায় মুক্তি পেয়েছিল ‘দোস্তানা’ ছবিটি। এই ছবিতে অভিষেক বচ্চন, জন আব্রাহাম এবং প্রিয়ঙ্কা চোপড়া অভিনয় করেছিলেন। ‘দোস্তানা’ ছবির একটি দৃশ্যে প্রিয়ঙ্কাকে সমুদ্রসৈকতে হেঁটে আসতে দেখা যায়। এই দৃশ্যে সোনালি রঙের মনোকিনি পরেছিলেন তিনি।

দিশা পটানিকে মাঝেমধ্যেই বিকিনি বা মনোকিনি পরে ফোটোশুট করতে দেখা যায়। কখনও সমুদ্রসৈকতে ফ্লোরাল মনোকিনিতে, কখনও বা গাঢ় কমলা রঙের মনোকিনিতে ধরা দিয়েছেন তিনি। ছবির শুটিংয়ের ব্যস্ততার মাঝে নিজের মতো সময় কাটাতে সমুদ্রে বেড়াতে গিয়েছিলেন ক্যাটরিনা কইফ। বালির উপর কালো রঙের মনোকিনি পরে ক্যামেরার লেন্সে ধরা দিয়েছেন অভিনেত্রী। কমলা রঙের মনোকিনিতে ধরা দিয়েছেন অভিনেত্রী অনুষ্কা শর্মাও। যদিও মনোকিনির উপর তিনি কমলা রঙের একটি লং টপ পরেছিলেন। সমুদ্রসৈকতে ঘুরতে গিয়ে একটি সাদা ও নীল রঙের মনোকিনি পরেছিলেন জ্যাকলিন ফার্নান্ডেজ়। সমুদ্রের সামনে হাঁটু মুড়ে বসে ছবি তুলেছিলেন তিনি। সমুদ্রসৈকতে ঘুরতে গিয়ে ছবি তুলে ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন শ্রীদেবী-কন্যা জাহ্নবী কপূর। মনোকিনি পরে ছুটির মেজাজ উপভোগ করতে দেখা গিয়েছিল অভিনেত্রীকে।

দক্ষিণী ছবির পাশাপাশি বলিউডেও অভিনয় করে নিজের জায়গা তৈরি করে নিয়েছেন পূজা হেগড়ে। মনোকিনি পরে দেখা গিয়েছে পূজাকেও। তবে বড় পর্দায় অভিনয়ের জন্য নয়। সুইমিং পুলের সামনে ভেজা চুলে বেগনি রঙের মনোকিনি পরে ছবি তুলেছিলেন অভিনেত্রী।