২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:২৬:১৫ অপরাহ্ন


নাটোরে আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৭-০৯-২০২৩
নাটোরে আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু ছবি: সংগৃহীত


নাটোরের লালপুরে ঘরে আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও একজন দগ্ধসহ দুজন আহত হয়েছেন। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দিনগত রাত ৯টার দিকে উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের নওপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন- ওই গ্রামের মৃত সাধুর স্ত্রী শাহানাজ বেগম (৪০) ও তার মেয়ে মাইশা খাতুন (৮)। এছাড়া দগ্ধ হয়েছেন শাহানাজের বৃদ্ধা মা ইয়াতুল বেগম (৭০) ও উদ্ধার কাজে আহত হয়েছেন শহিদুল্লাহর ছেলে সজল (২২)।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, স্বামী মারা যাওয়ার পর বুদ্ধি প্রতিবন্ধী শাহানাজ বেগম মা-মেয়েকে নিয়ে টিন সেডের একটি ঘরে থাকতেন। একই ঘরে রান্না করতেন তারা। মঙ্গলবার রাতে অসাবধানতাবশত কুপি বাতির আগুন থেকে ঘরের পাটকাঠির বেড়ায় আগুন ধরে যায়। এতে ওই নারীসহ ঘরে থাকা তার মা-মেয়ে আটকা পড়েন। স্থানীয়রা আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস ওই নারীর মরদেহ উদ্ধার করে শিশুসহ দুজনকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে বুধবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় মাইশা মারা যায়। উদ্ধার কাজে অংশ নিয়ে সজল নামের এক যুবক অসুস্থ হয়ে পড়লে তাকে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রাখা হয়।

লালপুর ফায়ার সার্ভিসের ইনচার্জ ছাব্বির আহমেদ জানান, রাত ৯টার দিকে উপজেলার নওয়াপাড়া এলাকায় আগুন লাগার খবর আসে। দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় শাহানাজ দগ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রাতে কুপি বাতির আগুন থেকে ঘরের পাটকাঠির বেড়ায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জ্বল হোসেন বলেন, পরিবারের অনুরোধে ময়নাতদন্ত ছাড়া দাফনের অনুমতি দেওয়া হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।