২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:১৭:০১ অপরাহ্ন


বাবা-মায়ের সঙ্গে হালতিবিলে বেড়াতে গিয়ে প্রাণ গেল দুই ভাইয়ের
নাটোর প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ৩০-০৯-২০২৩
বাবা-মায়ের সঙ্গে হালতিবিলে বেড়াতে গিয়ে প্রাণ গেল দুই ভাইয়ের ছবি- সংগৃহীন


বাবা ও মায়ের সঙ্গে নাটোরের হালতিবিলে বেড়াতে গিয়ে নৌকা ডুবিতে মো. আব্দুল্লাহ (১১) ও মো. আব্দুর রহমান (৯) নামে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার সময় উপজেলার হালতিবিলের খোলাবাড়িয়া গ্রামের হাইস্কুল ও মাদ্রাসার মাঝামাঝি স্থানে এ দুর্ঘটনা ঘটে।


মৃত আব্দুল্লাহ ও আব্দুর রহমান লালপুর উপজেলার আড়বাব গ্রামের আরিফুল ইসলামের ছেলে।


নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম এই তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার বিকালে শিশু আব্দুল্লাহ ও আব্দুর রহমান তার বাবা-মায়ের সঙ্গে লালপুর থেকে হালতিবিলে বেড়াতে যায়। এ সময় তারা পাটুল ঘাট থেকে একটি ভাড়া নৌকায় ওঠে। ওই নৌকাতে লালপুরসহ বিভিন্ন এলাকার ১৭ জন আরোহী ছিলেন। নৌকাটি পাটুল ঘাট থেকে রওনা দিয়ে খোলাবাড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভের কিনারায় যায়।

সেখানে ঘোরাঘুরি শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা বাড়িতে ফেরার জন্য নৌকায় ওঠে খোলাবাড়িয়া গ্রামের উত্তর পাশ দিয়ে ঘুরিয়ে পাটুলঘাটের দিকে ফিরছিল। ফেরার পথে চলন্ত নৌকাটি একটি বৈদ্যুতিক খুঁটির টানা তারের সঙ্গে আটকে গেলে আরোহীরা হুড়োহুড়ি করলে নৌকাটি সেখানেই উল্টে ডুবে যায়।

বিষয়টি স্থানীয় লোকজন টের পেয়ে আরও নৌকা নিয়ে পানিতে ডুবে যাওয়া লোকজনকে উদ্ধার করলেও ঘটনার সময় ওই দুই শিশুর সন্ধান পাওয়া যায়নি। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেন স্থানীয় লোকজন। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীসহ পুলিশ ঘটনাস্থলে গিয়ে খোঁজাখুঁজি শুরু করে। রাত সাড়ে ৮টার দিকে ওই দুই শিশুকে তলিয়ে যাওয়া নৌকার নিচ থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য নাটোর আধুনিক সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের দুইজনকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে নলডাঙ্গা থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।